5. বাস্তব জীবন থেকে নেয়া

ভারতের বর্ডারের কাছে একটা ঘটনা ঘটেছিল ।

ভারতের বর্ডারের কাছে একটা ঘটনা ঘটেছিল । ঢাকার মিরপুরেও নাকি একই ঘটনা ঘটেছে বলে শোনা যায় ।
কি একটা অদ্ভূত জন্তু এসে নাকি ছোট বাচ্চাদের মাথা , গলা , পেট পর্যন্ত খেয়ে ফেলে !! সিলেটে এটা নাকি নৈর্মিত্তিক ব্যাপার !! সিলেটের চা বাগানের লোকেদের কাছে যদি এই ব্যাপারে জানতে চান , তো তারা আপনাকে একটা নামই বলবে । আর সেটা হলো জুজু ! এই জুজু ওইজা বোর্ডের ডেভিল জোজো নয় । এটা সম্পূর্ণ আলাদা জিনিস । ওইজা বোর্ডের জোজোর কথা না অনেক মানুষ চিনে অথবা জানে । কিন্তু সিলেটের চা বাগান গুলোতে জুজুর জনপ্রিয়তা দেখার মত !! জুজু লোমশ একটা জীব । এর চোখ লাল টকটকে । ছোট বাচ্চাদের দিকেই এর নজর বেশী । এক মহিলা তার বাচ্চা কে ঘুম পাড়িয়ে আরেক রূমে টিভি দেখতে চলে গেল । কাজের মেয়েটা বাচ্চার রূমে এসেই গলা ফাটিয়ে একটা চিত্‍কার দিল
। মহিলা দৌড়ে রূমে এসে দেখলেন কাজের মেয়েটা অজ্ঞান হয়ে পড়ে আছে , আর লোমশ একটা জীব বাচ্চাটাকে জানালা দিয়ে নিয়ে যেতে চাইছে । বাচ্চাটা হাত পা ছোড়াছুড়ি করছিল । মহিলাকে দেখেই জীবটা বাচ্চাটাকে ফেলে লাফ দিয়ে চা বাগানের ভিতর হারিয়ে যায় । এক বাচ্চা কোন কারণে খাবার খেতে চাইছিলনা । তার মা তাকে জোর করে খাওয়াতে চেষ্টা করছিলেন । এক পর্যায়ে মহিলা বললেন , তাড়াতাড়ি খেয়ে নাও । না হলে জুজু আসবে । কাছেই একটা চা বাগান থেকে একটা শব্দ মহিলা শুনতে পেলেন , জুজু আসবে । মহিলা এটাকে পাত্তা দিলেন না । ভাবলেন যে মনের ভূল । খানিক পর বাচ্চাটা আবার বাহানা শুরু করলে মহিলা বিরক্ত হয়ে বললেন , এই খাও বলছি । জুজু আসবে কিন্তু বলে দিলাম । এবার মহিলা আগের বারের মতই কিন্তু অনেক কাছে শব্দ শুনলেন যে , জুজু এসেছে ! মহিলা ভয় পেয়ে গেলেন । ব্যাপারটা তার স্বামীকে বলার জন্য বাচ্চাটাকে ডাইনিং রুমে বসিয়ে অন্য রুমে গেলেন ।
তিনি যখনই তার স্বামীকে এই শব্দের ব্যাপারটা বলছিলেন , হঠাত্‍ তারা দুজনই শেষ বারের মত শব্দটা শুনলেন । এইবার শব্দটা ছিল এরকম : জুজু খাচ্ছে ! জুজু খাচ্ছে ! তারা দৌড়ে ডাইনিং রুমে গেলেন । গিয়ে দেখলেন , কালো লোমশ একটা প্রাণী জানালা দিয়ে দৌড়ে পালাচ্ছে । আর তাদের বাচ্চা ? বাচ্চাটাকে অর্ধেক খেয়ে ফেলা হয়েছে ! জুজু নিয়ে চা বাগানের এটাই সবচেয়ে বিখ্যাত ঘটনা । চা বাগানে প্রায়ই কাজ করার সময় ছোট ছোট বাচ্চা নিখোঁজ হয় । পরে তাদের মাথা কাটা লাশ পাওয়া যায় । কার কাজ কেউই জানে না । আপনার ঘরেও হয়তো ছোট বাচ্চা আছে । তাদের আপনি জুজুর ভয় দেখান ভালো কথা , কিন্তু জুজু থেকে তারা নিরাপদে আছে তো ? চোখের সামনে কচর কচর করে একটা বাচ্চাকে খেয়ে ফেলতে দেখাটা কেমন লাগবে একবার ভাবুন তো ??

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *