00

একগুচ্ছ কদম !! Part- 10 (Last-Part)

শেষ পর্ব
লেখা : আহমেদ রিপা
সেদিন সন্ধ্যায় রিদিদের বাসায় একটা ভিডিও ক্লিপ আর ডায়েরী দিয়ে পাঠিয়েছিলাম । তারপর চলে এসেছিলাম অনেক দূরে হয়তো কখনো ফিরব নয়তো সারাজীবন দূরেই রয়ে যাব
সেদিন সন্ধ্যায় রিদির কাছে পার্সেল আসতেই ও মাহিদের কাছে নিয়ে যায় সেখানে মোহো ও উপস্থিত ছিল ।
রিদি : ভাই পার্সেল এসেছে তোমার নামে ।
মাহিদ : দে দেখি কি আছে ।
রিদি : নাও ।
মাহিদ : ( পার্সেল হাতে নিয়ে বসে খুলতে লাগল । ভিতরে ডায়েরি দেখে অবাক হয়ে যায় কারণ ডায়েরি টা ছিল সানার । মাহিদের হাত থেকে ডায়েরি নিয়ে মোহো পড়তে লাগল !! )

“আমি সৌহার্দ্য কে ভালোবাসি খুব ভালোবাসি কিন্তূ ও মনে হয় না আমায় ভালোবাসে। ও আমায় ব্যবহার করছে । ওর জন্যেই আমাকে মাহিদের সামনে বলতে হয়েছে আমি রিদানশকে ভালোবাসি । ওর জন্যই রিদানশ আর মাহিদের মধ্যে দূরত্ব তৈরি হচ্ছে । ও কি চায় আমি নিজেও বুঝতে পারছি না ।‌ কালকে ওর সাথে দেখা করে আমাকে এইসব এর শেষ করতে হবে। আমি মাহিদকে সব বলে দিবো সব । সৌহার্দ্য খুব হিংসা করে মাহিদ আর রিদানশ ও খুব খারাপ খুব । ওর কাজে বাধা দিলে ও আমাকে এবং আমার বাচ্চাকে মেরে ফেলবে তবু আমি সব বলে দিব মাহিদকে অন্যকে কষ্ট দিয়ে কখনো সুখী হওয়া যায় না কখনো না । আমি সৌহার্দ্য কে ভালোবাসি তাই পারলাম না ওকে অভিশাপ দিতে। পরবর্তীতে আমার কিছু হলে তার জন্য দায়ী থাকবে সৌহার্দ্য আহমেদ ”
মোহো : এইটুকুই লেখা শেষ পৃষ্ঠাগুলোতে ।
রিদি : ভা ভাই ভিডিও ক্লিপ টা দাও আর ওখানে আরো কিছু আছে দাও আমাকে দেখব আমি ।
মাহিদ : এখানে তোর জন্য চিঠি রয়েছে নে পড়ে দেখ !!
কদম 🌺

প্রথমত তোমাকে কদম বলার জন্য সরি । আমি তোমাকে ভালোবাসি কদম খুব ভালোবাসি । তুমি যে কোনো অন্যায় করো নি আমি জানি তবু একটা অন্যায় তুমি করে ফেললে আমার সাথে তুমি আমাকে বিশ্বাস করতে পারতে কদম । সৌহার্দ্য তোমায় যা যা বলেছিলো তা আমাকে আগেই বলতে পারতে তাহলে এতো গুলো দিন আমাদের কাউকে বিচ্ছেদের যন্ত্রণা সহ্য করতে হতো না। সব ভুল বোঝাবুঝি আগেই শেষ হয়ে যেত ।‌ এখন যে আমি চাইলেও তোমায় কাছে টেনে নিতে পারব না কদম ।‌ তোমাকে কাছে টেনে নিলেই আমার মন বলবে একসময় তুমি আমাকে অবিশ্বাস করেছিলে । ভুল সবার ছিল শাস্তি আমি আর আমার বোনটা পেল । আমার বোন তোমার ভাইকে খুব ভালোবাসে ওকে দেখে রেখো আর ওকে আবার বিনা অপরাধে শাস্তি দিও না যেন। ও কিন্তু একদম আলাদা । ওকে অনেক ভালোবেসও । ভিডিও ক্লিপ টা দেখে নিও সেখানে সৌহার্দ্য পুলিশের কাছে তার অপকর্মের স্বীকারোক্তি করেছে। আর তাতে তোমরা সবাই বুঝবে আমার কোন দোষ নেই আমি কাউকে মারিনি । আমি কিন্তু মাহিদকে ক্ষমা করে দিয়েছি ওর সাথে একটুও রাগ করে নেই । তাই ওকে একদম মন খারাপ করতে না করো । শুনলাম কাল ওরা বিয়ে করছে অনেক দোয়া রইল আমার ওদের জন্য ।ভালোবাসি তোমায় সত্যিই ভালোবাসি । তোমার জায়গা কখনো কেউ নিতে পারবে না কখনো না। কখনো আবার আসব কিনা জানিনা তবে তোমায় ভালবেসে যাব সারাজীবন। আমার কথা মনে হলে একগুচ্ছ কদম 🌺 নিয়ে চলে যেও সেই পুকুর পাড়ে দেখবে তোমার একটুও মনে পড়বে না আমায় । এই কদম কান্না করো না কিন্তু তোমার কান্না আমি সহ্য করতে পারি না । তুমি অনেক অনেক ভালো থেকো আর নতুন কাউকে নিয়ে জীবনে এগিয়ে যাও । ভালো থেকো তোমরা।
ইতি তোমার
ভালোবাসা

রিদি : ( চিঠিটা পড়া শেষ হতেই ফ্লোরে বসে পড়লো রিদি ) আ আ আমাকে ছেড়ে চলে গেছে ও ভাই ভাই ও চলে গেছে ও চলে গেছে ভাই । তোমাদের জন্য ও চলে গেছে তোমাদের জন্য । তোমাদের আমার লাগবে না লাগবে না কাউকে আমার ( বলেই চিৎকার করে কাঁদতে লাগলো মাহিদ ওকে ধরতে আসলেই ও উঠে দৌড়ে নিজের রুমে চলে গেল। আর মোহো সেই এক জায়গায় বসে আছে নিশ্চুপ হয়ে । মাহিদ ধীরে ধীরে ওর কাছে গিয়ে ওর কোলে মাথা রেখে হাউমাউ করে কাঁদতে লাগলো।)
মাহিদ : ও চলে গেছে মোহো ও চলে গেছে। আমি জানতাম না যে সৌহার্দ্য আমাদের সাথে এতো বড় বেইমানি করবে । ও কিভাবে পারল এটা করতে ।
মোহো : শান্ত হোন‌ আপনি । যা হওয়ার হয়ে গিয়েছে । দাভাইয়ের রাগ কমে গেলেই চলে আসবে আমাদের কাছে । ও এখন নিজেকে সময় দিতে চাইছে দিক । আপনি কালকে আমাদের বিয়ের আয়োজন করুন ( বলেই চুপচাপ উঠে চলে গেল ) ।
বেলকনিতে দাঁড়িয়ে একহাতে একগুচ্ছ কদম আরেক হাতে সিগারেট ফুঁকতে ফুঁকতে আকাশের দিকে তাকিয়ে মুচকি হেসে বললাম ” কেমন আছো কদম । কতো গুলো দিন হয়ে গেল তোমাদের থেকে দূরে আছি । মাহিদ আর মোহো বিয়ে করে সুখে আছে আর তুমি তোমার জব নিয়ে ব্যস্ত আমাকে কি তোমার আদৌ মনে পড়ে। আমি এখনো তোমায় আগের মত ভালোবাসি। বৃষ্টি ভেজা সন্ধ্যায় একগুচ্ছ কদম হাতে বাসায় ফিরি । আমি এখনো তোমায় কদম বলেই ডাকি তুমি কিন্তু রাগ করো না আবার । বাপি কতো বলে অন্য কাউকে নিয়ে জীবনে এগিয়ে যেতে কিন্তু আমি যে মনে প্রাণে তোমাকেই আমার স্ত্রীয়ের জায়গা দিয়েছি নতুন কাউকে নিয়ে কিভাবে ভাববো । এই একজীবনে তুমিই নাহয় আমার হলে ক্ষতি কি তাতে । একগুচ্ছ কদম হাতে আমি আজো বসে আছি শুধুই তোমার জন্য একবুক ভালোবাসা নিয়ে । কোনো একদিন হুট করে একগুচ্ছ কদম হাতে তোমার সামনে গিয়ে চমকে দিব তোমায় । ভালোবাসি কদম 🌺
সমাপ্ত

[ আসসালামুয়ালাইকুম । যারা এতো দিন আমার সাথে ধর্য ধরে আমার গল্পের সাথে ছিলেন তাদের জন্য অনেক অনেক ভালোবাসা আর একটা কথা আমি গল্পের পর্ব ছোট করে দেই কারণ আমার কিছু সমস্যা আছে যার জন্য সময় পাই না তাই প্লিজ এই ছোট পর্ব কেন এইগুলো নিয়ে কটুক্তি করে কথা বলবেন না কথাগুলো আমার মাথায় ঢুকে যায় যার ফলে লেখায় আমি মন দিয়ে পারি না । আমি নতুন লিখি আমার ভুল ধরিয়ে দিলে খুশি হব । সবার থেকে গঠনমূলক মন্তব্য আশা করছি । প্রিয়তমা গল্প টা কন্টিনিউ করব এবার । ধন্যবাদ ]